Connect with us

ফ্যাশন

আবেগের রঙ নীল

Published

on

Model : Tahmina Israt Mowsumi -Moumita Mou; Photographer : Asaduzzaman Asad, OWNER at Studio Click BUZ, Call- +0088-01724074749

মডেল : চিত্রনায়িকা মৌমিতা মৌ
ফটোগ্রাফার : আসাদুজ্জামান আসাদ
স্টুডিও : ক্লিকবাজ, ফোন : +0088-01724074749


সাতদিনের ব্যবধানে বর্ষা কড়া নাড়বে আমাদের দরজায়। হয়ত দু’-একদিন আগে পরে বর্ষা তার চিরায়ত চেহারা নিয়ে হাজির হবে প্রকৃতিতে। বর্ষায় কোন রঙের পোশাকে আপনাকে কেমন দেখাবে জেনে নিতে পারেন আপনি। আবার নিজের পছন্দ থাকলে সেই রঙের পোশাকও নির্দিধায় ব্যবহারের প্রস্তুতি সম্পন্ন করতে পারেন। কোন রঙের পোশাক, কেন পরিধান করবেন সেটাও একটু মিলিয়ে নিতে পারেন।

নীল : আবেগের রঙ নীল! যেকোনো আবেগ প্রকাশের জন্য নীল হতে পারে পারফেক্ট রঙ। বর্ষার দিনগুলোতে যেকোনো বয়সী মানুষের পোশাকের রঙ হতে পারে নীল। গাঢ় নীল রঙের জমকালো পোশাক, জুতা, ব্যাগ আর চোখের ওপর নীলাভ আইশ্যাডো ব্যবহার করতে পারেন তরুণীরা। যেকোনো পার্টিতে হয়ে উঠতে পারেন নীলাঞ্জনা!

লাল : উৎসবের রঙ লাল। তবে লাল রঙের পোশাক আবার সবাই পছন্দ করেন না। কিন্তু বর্ষায় লালরঙের পোশাক হতে পারে আপনার ট্রেন্ড। ছোট ছেলেমেয়েদের লাল পোশাকে রাজকীয় ভাব আসে।

কমলা : কমলা রঙটা এখন তারুণ্যের প্রতীক। আর বৃষ্টির দিনে কমলা রঙ হয়ে উঠতে পারে যেকারো পছন্দের পোশাকের রঙ। বৃষ্টির স্যাঁতসেঁতে ভাবকে দূর করতে তরুণীরা পরতে পারেন কন্ট্রাস্ট কমলা বা কমলা রঙের পোশাক। পোশাকে কমলার শেড বা গাঢ় কমলাও হতে পারে আপনার পছন্দের পোশাকের রঙ।

বেগুনি : সাতরঙা রঙধনুর সঙ্গে আমাদের কমবেশি পরিচয় আছে। খেয়াল না করলে এরপরে খেয়াল করে দেখবেন, এই রঙধনুর প্রথম রঙ হচ্ছে বেগুনি। তাই বৃষ্টির দিনে বেগুনি রঙের আভায় সাজটা হতে পারে দুর্দান্ত আবেদনময়। ঘন বর্ষার মাঝে বেগুনি রঙের পোশাকে আপনি হতে পারেন উজ্জ্বল। গায়ের রঙ ফর্সা হলে বেগুনিটা আপনার পছন্দের রঙ হতে পারে। বেগুনি কামিজ ও ফতুয়ার বেগুনির আভা রাখতে পারেন। জুতো, ব্যাগ ইত্যাদিতেও বেগুনির ছোঁয়া থাকা দরকার। তাহলেই বর্ষার সাজটা ষোলআনা পূর্ণ হবে।

আসমানি : আকাশ ছুঁয়ে দেখার ইচ্ছেটা সবারই হয়। কিন্তু ক’জন পারেন! আদৌ কী কারো পক্ষে সেটা সম্ভব। তবে সে আশা পূরণের জন্য ঘন বর্ষায় পরিধান করতেই পারেন আসমানি রঙের পোশাক। অনেকে আসমানি রঙের জুতো পরে এ সময়ে ট্রেন্ডকে ধারণ করছেন। ফতুয়া, কুর্তা, শাড়িতে আসমানি রঙ বর্ষায় আলো ছড়াতে পারে। তরুণরাও বেছে নিতে পারেন হালকা আসমানি রঙে শার্ট বা পাঞ্জাবি।

সবুজ : সবুজ আমাদের প্রিয় রঙ। এর পেছনে আমাদের চারপাশের অবদান অনেক বেশি। চোখ মেললেই আমরা সবুজ প্রকৃতি দেখি। দেখি দিগন্ত ছোঁয়া সবুজের হাতছানি। পুরো সবুজ রঙের পোশাক না হলেও, লাল-সবুজের মিশ্রণে যেকোনো পোশাকই হতে পারে মনকাড়া। নারী-পুরুষ, তরুণ-তরুণী যে কেউ সবুজের আবহে লালের ছোঁয়ায় পোশাকে আনতে পারেন বৈচিত্র্য। বর্ষার ভেজা ভেজা আবহে মনটা সতেজ হবে।

হলুদ : বর্ষার ফুল কদমের রঙ হলুদ! পরনে হলুদ শাড়ি, খোপায় হলুদ ফুল, দেখতে কেমন লাগবে? নিঃসন্দেহে যে কেউ বলবেন- বাহ! এরপর আর এ রঙের পোশাকের গুণ সম্পর্কে কিছু বলার প্রয়োজন নেই। আর জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের হিমু চরিত্রের কল্যাণে হলুদ পাঞ্জাবির আলাদা কদর যে বেড়েছে তা আর বলতে! তাই হলুদ রঙের পোশাক সম্পর্কে বেশি কিছু বলার নেই, বর্ষার দু’মাসে আপনার কোনো দিনের পোশাকই হলুদ থাকবে না, তা মনে হয় আপনি নিজেও মানতে পারবেন না।

  • রূপালী আলো/ফ্যাশন/এসডি

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

(ভিডিও)
অন্যান্য1 week ago

আলোচনায় ‘রস’ (ভিডিও)

মাসুমা রহমান নাবিলা (Masuma Rahman Nabila)। ছবি : সংগৃহীত
ঘটনা রটনা4 months ago

‘আয়নাবাজি’র নায়িকা মাসুমা রহমান নাবিলার বিয়ে ২৬ এপ্রিল

‘মিথ্যে’-র একটি দৃশ্যে সৌমন বোস ও পায়েল দেব (Souman Bose and Payel Deb in Mithye)
অন্যান্য4 months ago

বৃষ্টির রাতে বয়ফ্রেন্ড মানেই রোম্যান্টিক?

Bonny Sengupta and Ritwika Sen (ঋত্বিকা ও বনি। ছবি: ইউটিউব থেকে)
টলিউড4 months ago

বনি-ঋত্বিকার নতুন ছবির গান একদিনেই দু’লক্ষ

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)
অন্যান্য4 months ago

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)

ভিডিও6 months ago

সেলফির কুফল নিয়ে একটি দেখার মতো ভারতীয় শর্টফিল্ম (ভিডিও)

ঘটনা রটনা6 months ago

ইউটিউবে ঝড় তুলেছে যে ডেন্স (ভিডিও)

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌'কথার কথা' (প্রমো)
সঙ্গীত7 months ago

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌’কথার কথা’ (প্রমো)

সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া
সঙ্গীত7 months ago

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া

মাহিমা চৌধুরী (Mahima Chaudhry)। ছবি : ইন্টারনেট
ফিচার8 months ago

এই বলিউড নায়িকা কেন হারিয়ে গেলেন?

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : তাহমিনা সানি
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম