Connect with us

অন্যান্য

সুন্দরীদের উড়ন্ত চুম্বন উড়ে যায় সব

Published

on

৭০তম কান চলচ্চিত্র উৎসব

গত কয়েক দশক ধরে কান চলচ্চিত্র উৎসবে ফ্ল্যাইং কিসের একটি বিশেষ রীতি চালু হয়েছে। বাংলায় একে উড়ন্ত চুম্বন বলা হয়। কানের লালগালিচায় বিশ্বের নামিদামি সুন্দরীরা আকর্ষণীয় পোশাকে হাজির হয়ে এ চুম্বন প্রদানের মাধ্যমে ভক্ত-দর্শকদের প্রতি তাদের ভালোবাসার বিশেষ অনুভূতি প্রদর্শন করে থাকেন।

ঐশ্বর্য রাই বচ্চনগতকাল বুধবার থেকে ফ্রান্সের সমুদ্রবেষ্টিত কান শহরে ৭০তম কান চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে। তবে গত কয়েক দশক ধরে কান উৎসবে একটি বিশেষ রীতি চালু হয়েছে। তা হচ্ছে ফ্ল্যাইং কিস। বাংলায় এর অর্থ দাঁড়ায় উড়ন্ত চুম্বন। কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় সুন্দরীরা আকর্ষণীয় পোশাকে হাজির হন। তাদের দেখতে দর্শকরা বরাবরই উৎসুক থাকেন। তাই সবাইকে খুশি করতে বলিউড-হলিউডের নামিদামি তারকারা দর্শকদের উদ্দেশ্যে উড়ন্ত চুম্বন দিয়ে থাকেন। এটা হচ্ছে ভক্ত-দর্শকদের প্রতি তাদের ভালোবাসার বিশেষ অনুভূতি প্রদর্শনের চমপ্রদ নিদর্শন। ভালোবাসার এ চুম্বন পেয়ে কান চলচ্চিত্র উৎসবের আগত অতিথিরাই শুধু খুশি হন না, সরাসরি সম্প্রচারিত টিভি চ্যানেলগুলোর মাধ্যমে সারাবিশ্বের দর্শকরাও আপ্লুত হয়ে থাকেন।

কান চলচ্চিত্র উৎসবে গত ১৬ বছর ধরে অংশগ্রহণ করছেন সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন। প্রতিবারই তিনি উড়ন্ত চুম্বন দিয়ে দর্শকদের ভালোবাসায় সিক্ত করে আসছেন। ২০০১ সালে সর্বপ্রথম ঐশ্বর্য কানের লালগালিচায় পা রাখেন। ওই সময় বাবা-মা তার সঙ্গে ছিলেন। সেই প্রথমবার কানের লালগালিচায় দাঁড়িয়েই দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে উড়ন্ত চুম্বন ছুড়ে দিয়েছিলেন। কান উৎসবে একেক বছর একেক রকম সাজ-পোশাকে হাজির হন তিনি। কিন্তু প্রতিবছরই একই ঢঙে ভক্তদের উদ্দেশে উড়ন্ত চুম্বন প্রদান করেন। আগামীকাল ১৭ বারের মতো কানের লালগালিচায় পা রাখবেন ঐশ্বর্য। এবারও তিনি তার উড়ন্ত চুম্বন দিয়ে সবাইকে আপ্লুত করবেন।

গত আট বছর ধরে কানে দ্যুতি ছড়াচ্ছেন বলিউড অভিনেত্রী মলি্লকা শেরাওয়াত। গত বছর উৎসবের চুতর্থ দিনে লালগালিচায় হাঁটেন তিনি। আর লালগালিচায় পা রাখার সঙ্গে সঙ্গেই দর্শকদের দিকে চুম্বন উড়িয়ে দেন। তার চুম্বন পেয়ে সবাই হর্ষধ্বনি করতে থাকেন।

মার্কিন অভিনেত্রী উমা থারমান গত এক দশক ধরে নিয়মিত কান উৎসবে আসছেন। প্রতিবারই তিনি উড়ন্ত চুম্বন দিয়ে ভক্ত-দর্শকদের মুগ্ধ করছেন। স্প্যানিশ অভিনেত্রী রোশি ডি পালমারের বয়স ৫২ বছর। তাতে কী, কানের লালগালিচায় পা রেখেই তিনি সবার উদ্দ্যেশে ভালোবাসার চুম্বন ছুড়ে দেন।

মডেল-অভিনেত্রী পেট্রা নেমকোভারের রূপ-গুণ সারাবিশ্বেই প্রশংসিত। ৩৭ বছর বয়সী এ অভিনেত্রী কান উৎসবে যেতে কখনোই ভুল করেন না। আর কানের লালগালিচায় পা রেখেই মিষ্টি হাসি দিয়ে তিনি সবার উদ্দেশে চুম্বন ছুড়ে মারেন। চীনা অভিনেত্রী জ্যাং ইউকি। ৩০ বছর বয়সী তারকা অভিনেত্রী এ নিয়ে তিনবার কানে গিয়েছেন। ইতিমধ্যেই কানের দর্শকদের কাছে তিনি সুপরিচিত হয়ে উঠেছেন। এ কারণে তার উড়ন্ত চুম্বন প্রদানের সঙ্গে সঙ্গেই দর্শকরা হর্ষধ্বনিতে মেতে ওঠেন।

Romanian actress Ingrid Bisu poses on May 14, 2016 during a photocall for the film “Toni Erdmann” at the 69th Cannes Film Festival in Cannes, southern France. / AFP PHOTO / LOIC VENANCELOIC VENANCE/AFP/Getty Images

কৃষ্ণাঙ্গী সুপার মডেল ও অভিনেত্রী সেলিটা এব্যাংকস। ৩৪ বছর বয়সী এ তারকা এখনও বিয়ে করেননি। এ কারণে তরুণ প্রজন্মের কাছে তার আলাদা চাহিদা রয়েছে। বিষয়টি মাথায় রেখেই তিনি প্রতি বছর কান উৎসবে ভালোবাসার চুম্বন বিলিয়ে দিতে বিন্দুমাত্রও ভুল করেন না। হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি, কেট উইন্সলেট, জেনিফার লোপেজ, সেলেনা গোমেজ, এমা ওয়াটসন, টেইলর সুইফটসহ বিভিন্ন তারকারা প্রায় প্রতি বছরই কান চলচ্চিত্র উৎসবে অংশ্রগহণ করেন। আর প্রতিবারই তারা উড়ন্ত চুম্বন প্রদান করে ভক্ত-দর্শকদের ভালোবাসায় সিক্ত করেন।

কান উৎসব পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী চলচ্চিত্র উৎসব। ভেনিস এবং বার্লিন চলচ্চিত্র উৎসবের সঙ্গে কানকেও মর্যাদাপূর্ণ উৎসবের সম্মান দেয়া হয়। ১৯৪৬ সাল থেকে প্রতি বছর এ উৎসব জমকালো আয়োজনেই পালিত হয়ে আসছে। দক্ষিণ ফ্রান্সের রিজোর্ট শহর কানে প্রতি বছরের মে মাসে এ চলচ্চিত্র উৎসব হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় গতকাল থেকে ৭০তম কান চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে। এ চলচ্চিত্র উৎসবের মূলকেন্দ্র প্যালে ডি ফেস্টিভ্যাল ভবনের পাশেই গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের সামনে লালগালিচা সাজানো হয়েছে। প্রথম দিনেই সেখানে বিশ্বের নামিদামি রূপবতীরা তাদের দ্যুতি ছড়িয়েছেন। তাছাড়া এবারের কান চলচ্চিত্র উৎসবে আরও দ্যুতি ছড়াবেন বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন, মলি্লকা শেরওয়াত, হলিউড তারকা জেসিকা চ্যাস্টেইন, নাওমি ওয়াটস, নিকোলে ওয়ার্নে, ভেনিসা প্যারাডাইস, বেলা হাদিদ, ইভা লঙ্গোরিয়া, জুলিয়ান মুর, ক্রিস্টেন স্টুয়ার্ট, বেস্নক লাইভলি, ক্রিস্টেন ডান্সট, আনা কেন্ড্রিক, চীনা অভিনেত্রী গঙ লি, মার্কিন গায়ক-অভিনেতা জাস্টিন টিম্বারলেক, ব্রিটিশ মডেল-গায়িকা ভিক্টোরিয়া বেকহ্যাম, ডাচ মডেল ডাউজেন ক্রোস প্রমুখ।

  • রূপালী আলো/এসডি

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

(ভিডিও)
অন্যান্য1 week ago

আলোচনায় ‘রস’ (ভিডিও)

মাসুমা রহমান নাবিলা (Masuma Rahman Nabila)। ছবি : সংগৃহীত
ঘটনা রটনা4 months ago

‘আয়নাবাজি’র নায়িকা মাসুমা রহমান নাবিলার বিয়ে ২৬ এপ্রিল

‘মিথ্যে’-র একটি দৃশ্যে সৌমন বোস ও পায়েল দেব (Souman Bose and Payel Deb in Mithye)
অন্যান্য4 months ago

বৃষ্টির রাতে বয়ফ্রেন্ড মানেই রোম্যান্টিক?

Bonny Sengupta and Ritwika Sen (ঋত্বিকা ও বনি। ছবি: ইউটিউব থেকে)
টলিউড4 months ago

বনি-ঋত্বিকার নতুন ছবির গান একদিনেই দু’লক্ষ

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)
অন্যান্য4 months ago

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)

ভিডিও5 months ago

সেলফির কুফল নিয়ে একটি দেখার মতো ভারতীয় শর্টফিল্ম (ভিডিও)

ঘটনা রটনা6 months ago

ইউটিউবে ঝড় তুলেছে যে ডেন্স (ভিডিও)

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌'কথার কথা' (প্রমো)
সঙ্গীত7 months ago

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌’কথার কথা’ (প্রমো)

সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া
সঙ্গীত7 months ago

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া

মাহিমা চৌধুরী (Mahima Chaudhry)। ছবি : ইন্টারনেট
ফিচার8 months ago

এই বলিউড নায়িকা কেন হারিয়ে গেলেন?

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : তাহমিনা সানি
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম