Connect with us

ফ্যাশন

টিশার্টে তারুণ্য

Published

on

কানিজ ফাতেমা জ্যোতি

মডেল : কানিজ ফাতেমা জ্যোতি
ফটোগ্রাফার : আসাদুজ্জামান আসাদ
স্টুডিও : ক্লিকবাজ, ফোন : +0088-01724074749


কানিজ ফাতেমা জ্যোতি

আরামের পোশাক বলতে টিশার্টের নামটিই চলে আসে সবার আগে। সময়টা এখন বর্ষাকাল। হুটহাট বৃষ্টির মিশেলে খেলা করছে গরমও। আবার উৎসবও তো আসছে। এ সময় কিনতে পারেন আরামের পোশাক টিশার্ট।

ভ্যাপসা গরমের এ সময়টাতে অনায়াসে বেছে নিতে পারেন টিশার্ট। টিশার্ট আরামদায়ক তো বটেই তবে এখন টিশার্টের ডিজাইনেও এসেছে নতুনত্ব। রঙ, নকশায় চোখে পড়বে বৈচিত্র্য। টিশার্টের মধ্যে দুধরনের রয়েছে। একটি পোলো টিশার্ট এবং অপরটি টিশার্ট। কলারঅলা টিশার্ট হচ্ছে পোলো টিশার্ট। টিশার্ট সাধারণত গোল ও ভি গলার হয়।

কানিজ ফাতেমা জ্যোতি

কানিজ ফাতেমা জ্যোতি

গোল গলা ও কলার দুই ধরনের টিশার্টই এখন চলছে। একরঙা ও চেকের টিশার্টের কদর বেশি। পাশাপাশি প্রিয় ব্যক্তিত্বের ছবি ও লোগো, রিকশা পেইন্ট, বর্ণমালা, কবিতার লাইন, প্রকৃতির নানা মোটিফ টিশার্টে ব্যবহার হচ্ছে। নানারকম পকেট দেওয়া টিশার্টের কদরও রয়েছে। নতুন এসেছে ‘হেনলি’ টিশার্ট। হাফহাতার নিচের দিকে ও কলারে ভিন্ন কাপড়ের ব্যবহার-ডিজাইনটিও নতুন আসাই। আবার ফতুয়া গলার টিশার্টও এখন জনপ্রিয়তা পেয়েছে। যেগুলোর হাতা বা নিচের দিকে পাইপিং দেওয়ায় এসেছে নতুনত্ব। নিচের দিকে সম্পূর্ণ গোল কাটের এ টিশার্টগুলোতে কাঁধে ও হাতায় একাধিক মোটা সেলাই দেওয়া হয়েছে।

কানিজ ফাতেমা জ্যোতি

কানিজ ফাতেমা জ্যোতি

ফ্যাশন হাউস প্লাস পয়েন্টের স্বত্বাধিকারী ও ডিজাইনার সাইফুল ইসলাম বিপুল বলেন, ‘টিশার্টের ক্ষেত্রে বিভিন্ন ধরনের স্ট্রাইপ এবং এককালার এখন ট্রেন্ড। ব্লক, বাটিক, স্ক্রিনপ্রিন্টসহ নান ধরনের কাজ হচ্ছে টিশার্টগুলোতে। পোলো টিশার্টগুলোতে বোতামে বৈচিত্র্য এসেছে। এক বোতাম থেকে চার বোতাম পর্যন্ত ব্যবহার করা হচ্ছে। আবার বোতামহীন পলো টিশার্টও এখন ট্রেন্ড। হাফহাতার নিচের দিকে ভিন্ন ধরনের কাপড় ব্যবহার করা হচ্ছে। এরকম নানা ধরনের নতুনত্ব এসেছে এখন টিশার্টে। গরমে স্ট্রেচিং নিট কাপড়ের টিশার্ট পরতে পারেন, এগুলো বেশ আরামদায়ক।’

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় আর ফ্যাশনেবল হলো একরঙা ও চেকের টিশার্ট। পোলো টিশার্টে রঙের ছড়াছড়িটাই বেশি গুরুত্ব পেয়েছে। পাশাপাশি লম্বালম্বি, আড়াআড়িসহ নানা ধরনের চেকও রয়েছে। নানারকম পকেট দেওয়া টিশার্ট এখন অনেকেই কিনছে। টিশার্টের নকশায় আধুনিকতার সঙ্গে সঙ্গে এখন দেশীয় সংস্কৃতিকেও গুরুত্ব দেওয়া হচ্ছে।

কানিজ ফাতেমা জ্যোতি

কানিজ ফাতেমা জ্যোতি

বিভিন্ন ব্র্যান্ডের মধ্যে প্লাস পয়েন্টে রয়েছে ‘অ্যারো’, ব্যান্ড কলারসহ রেগুলার কলারের নানা ধরনের পোলো টিশার্ট এবং টিশার্ট। ফ্যাশন হাউস ইজিতে ডিপ এবং লাইট দুধরনের কালারেই টিশার্ট রয়েছে। ডিজাইনে স্ক্রিনপ্রিন্ট, নানা ধরনের ছবি এবং স্ট্রাইপ ব্যবহার করা হয়েছে। দেশালে টিশার্টে হালকা রঙ ও আরামদায়ক নিট ফেব্রিক্স ব্যবহার হয়েছে।

পিছিয়ে নেই মেয়েরাও। বিশেষ করে টিনএজ মেয়েদের মধ্যে টিশার্টের প্রতি বেশ আগ্রহ দেখা যায়। অঞ্জন’সের স্বত্বাধিকারী ও ফ্যাশন ডিজাইনার শাহীন আহম্মেদ জানালেন, ‘মেয়েদের টিশার্টে কোমরের দিকে কিছুটা চাপা এবং শর্ট থাকে। মেয়েদের হাঁটু পর্যন্ত লম্বা টিশার্ট এখন চলছে। উজ্জ্বল ও নানা রঙের নকশাই পছন্দে এগিয়ে। লেগিংস, জেগিংস, গ্যাবার্ডিন,পালাজ্জোর সঙ্গে মেয়েদের টিশার্ট মানানসই।’

কানিজ ফাতেমা জ্যোতি

কানিজ ফাতেমা জ্যোতি

ক্যাজুয়াল লুকে টিশার্টের সঙ্গে জিন্স, গ্যাবার্ডিন বা সুতি প্যান্ট বেশ মানায়। হালকা বা সাদা রঙের টিশার্ট পরলে নীল বা ছাই রঙের জিনস, গ্যাবার্ডিন বা সুতি প্যান্ট পরতে পারেন। পোশাক নির্বাচনের ক্ষেত্রে কন্ট্রাস্ট বা দুটি ভিন্ন রঙ হলেই ভালো লাগবে। জুতার পাশাপাশি স্যান্ডেলও ভালো লাগবে।

টিশার্টের দাম নির্ভর করে ফেব্রিক, ডিজাইন ও ব্র্যান্ডের ওপর। ইজিতে গোল ও ভি গলার টিশার্ট পাওয়া যাবে ৩৫০-৪৫০ টাকায়, পোলো টিশার্ট ৪০০-৬০০ টাকা, মেনজ কাবে ফরমাল ও ক্যাজুয়াল টিশার্ট ১৫০০ টাকা। প্লাস পয়েন্টে টিশার্ট ও পোলো টিশার্ট ৪৫০-১০০০ টাকা। এ ছাড়া অঞ্জন’স, রঙ, নিত্য উপহার, বাংলার মেলা, লা-রিভ, ক্যাটস আই, ওয়েস্টিন, টেক্সমার্ট, জেন্টাল পার্কসহ বিভিন্ন ফ্যাশন হাউসে টিশার্ট পাওয়া যাবে ৫০০-১২০০ টাকার মধ্যে। একটু কম দামে কিনতে চাইলে যেতে পারেন আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, গাউছিয়া, বায়তুল মোকাররমসহ বিভিন্ন মার্কেটে। এসব জায়গা থেকে কিনতে পারবেন ১৫০-৪০০ টাকার মধ্যেই।

  • রূপালী আলো/এসডি/ফ্যাশন

Advertisement বিনোদনসহ যেকোনো বিষয় নিয়ে লিখতে পারেন আপনিও- rupalialo24x7@gmail.com
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অ্যাডমিরাল রিয়ার অ্যাডমিরাল মুশাররফ হুসাইন খান
অন্যান্য5 days ago

নৌবাহিনীর স্থপতি রিয়ার অ্যাডমিরাল মুশাররফ হুসাইন খান আর নেই

‘বাংলাদেশের বন্যপ্রাণী পরিচিতি ও ব্যবস্থাপনা কৌশল’
সাহিত্য1 week ago

‘বাংলাদেশের বন্যপ্রাণী পরিচিতি ও ব্যবস্থাপনা কৌশল’ গ্রন্থের মোড়ক উন্মোচন

মেলারটেক স্বপ্ন কারিগর পাঠাগার
রূপালী আলো1 week ago

মেলারটেক স্বপ্ন কারিগর পাঠাগার

প্রি-অর্ডারে ‌‘আউটসোর্সিং ও ভালবাসার গল্প’
গ্রন্থালোচনা1 week ago

প্রি-অর্ডারে ‌‘আউটসোর্সিং ও ভালবাসার গল্প’

জগলুল হায়দারের জন্মদিনে প্রিয় ৫০ ছড়ার পাঠ উন্মোচন
জন্মদিন2 weeks ago

জগলুল হায়দারের জন্মদিনে প্রিয় ৫০ ছড়ার পাঠ উন্মোচন

মাসুদ আখতার পলাশ
অন্যান্য2 weeks ago

গাইবান্ধা-২ আসনে এগিয়ে ব্যারিস্টার মাসুদ আখতার পলাশ

রায়হান আহমেদ
মতামত2 weeks ago

সভ্যতার যুগে শিশুশ্রম : কীর্তি আর স্বপ্ন | রায়হান আহমেদ

স্বরূপ মণ্ডল
কবিতা2 weeks ago

স্বরূপ মণ্ডল -এর গুচ্ছ কবিতা

রকমারি3 weeks ago

ইয়ং ইকোনমিস্টস ফোরাম(ইয়েফ)

গ্লিটজ3 weeks ago

অবশেষে ফারিয়া-সাজ্জাদের ফুটেজ উদ্ধার!

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : তাহমিনা সানি
নির্বাহী সম্পাদক : এ বাকের
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম