Connect with us

রূপালী আলো

ঈদের ৪ ছবি নিয়ে ঢাকা-কলকাতার ৩ নায়িকার লড়াই

Published

on

অপু বিশ্বাস, তানহা তাসনিয়া ও শুভশ্রী

চলছে পবিত্র রমজান মাস। সংযমের এই মাসে প্রতিবছরের মতো এবারও নতুন কোনো সিনেমা মুক্তি পাচ্ছে না। প্রযোজক-পরিচালকরা তাই প্রস্তুতি নিচ্ছেন ঈদের ছবির। ঈদে মুক্তির তালিকায় চারটি ছবির নাম বেশ জোরেশোরে শোনা যাচ্ছে। ছবিগুলো হলো- ‘নবাব’, ‘রাজনীতি’, ‘বস টু’ ও ‘ভালো থেকো’। এর মধ্যে দুটি ছবির নায়ক শাকিব খান, একটি করে ছবিতে আছেন আরিফিন শুভ ও কলকাতার জিৎ। আর নায়িকার তালিকায় দুই ছবিতে আছেন কলকাতার শুভশ্রী, একটি করে ছবিতে আছেন অপু বিশ্বাস ও তানহা তাসনিয়া। বোঝাই যাচ্ছে লড়াইটা হবে এপার বনাম ওপারের মধ্যে।

‘রাজনীতি’ ছবির দৃশ্যে অপু বিশ্বাস

‘রাজনীতি’ ছবির দৃশ্যে অপু বিশ্বাস

প্রতিবছর বাংলা চলচ্চিত্রের ঈদ থাকে শাকিবময়। এ বছরও এর ব্যতিক্রম হচ্ছে না। যদিও গত বছর শাকিবের সঙ্গে লড়াইয়ে নেমেছিলেন কলকাতার নায়ক জিৎ। কিন্তু খুব একটা সুবিধা করতে পারেননি। জিৎ এ বছরও শাকিবের সাফল্যে ভাগ বসাতে এসেছেন। কতটা ভাগ নিতে পারবেন সেটা এখনই বলা যাচ্ছে না। তবে খুব যে একটা সুবিধা এবারও করতে পারবেন না সেটা বলাই যায়। কারণ শাকিব খানের ‘নবাব’ ও ‘রাজনীতি’র ট্রেলার মুক্তির পর থেকে বইছে প্রশংসার বন্যা। ঠিক তার উল্টো হচ্ছে জিতের ‘বস টু’র ক্ষেত্রে। জিতের সঙ্গে শুভশ্রী ও বাংলাদেশের নুসরাত ফারিয়ার বস টু প্রথমেই ছিটকে পড়ছে রেস থেকে। এ জন্য দায়ী করা হচ্ছে ‘আল্লাহ মেহেরবান’ নামের সুফিয়ানা একটি গানের সঙ্গে নুসরাত ফারিয়ার বিতর্কিত পোশাক ও নাচকে। পবিত্র মাহে রমজানের ঠিক আগের দিন ইউটিউবে প্রকাশ করা হয় গানটি। প্রকাশের পরই সবাই ােভে ফেটে পড়েন। গানটি সমালোচনার জন্ম দেয়। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে ইতোমধ্যে গানটি ইউটিউব থেকে সরিয়ে নেওয়ার লিগ্যাল নোটিশ জানিয়েছে আদালত। ছবির বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল থেকে গানটি এরই মধ্যে সরিয়েও ফেলা হয়েছে। ফলে এক প্রকার কোণঠাসা হয়ে পড়েছেন জিৎ। জিতের ‘বস’ ছবির সিক্যুয়াল এই বস টু। ছবির পরিচালক বাবা যাদব। জাজের সঙ্গে যৌথভাবে ছবিটি প্রযোজনা করছে জিতের প্রতিষ্ঠান জিতস ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেড। এতে আরও অভিনয় করেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, অমিত হাসান ও সীমান্ত।

তানহা তাসনিয়া

তানহা তাসনিয়া

এদিকে শাকিবের নবাবের ট্রেলারেই বাজিমাত। আবার নতুন লুকে শাকিব। গত বছর যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’ দিয়ে তিনি আলোচনায় আসেন। তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন দুই বাংলার চলচ্চিত্রপ্রেমীরা। এর পর বেশ কয়েকটি ছবি মুক্তি পেলেও ঠিক ততটা নজর কাড়তে পারেননি ঢাকার এক নম্বর সুপারস্টার। কিন্তু ২৫ মে প্রকাশ হওয়া ‘নবাব’-এর ট্রিজার দেখেই মুগ্ধ হয়েছেন দুই বাংলার দর্শক। ‘নবাব’ সাজে সেজেছেন শাকিব। ছবিটি পরিচালনা করেছেন কলকাতার জয়দ্বীপ মুখার্জি। এতে শাকিব খানের সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন কলকাতার শুভশ্রী। সঙ্গে আছেন বাংলাদেশের অমিত হাসান, ভারতের খরাজ মুখার্জি, রজতাভ দত্ত, মেঘলা, সব্যসাচী চক্রবর্তী প্রমুখ। এসকে মুভিজের প্রযোজনায় বাংলাদেশের হয়ে ছবিটি পরিবেশনায় থাকছে জাজ মাল্টিমিডিয়া। শুধু নবাবই নয়, শাকিব খান রাজনীতি ছবি দিয়েও সফল হবেন বলে ধারণা করছেন অনেকে। কারণ এই ছবির মাধ্যমে দীর্ঘ বিরতির পর পর্দায় হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। তাই একদিকে যেমন শাকিব বনাম জিৎ, অন্যদিকে কিন্তু শুভশ্রীর সঙ্গে লড়তে হচ্ছে অপুকে।

শুভশ্রী

শুভশ্রী

বুলবুল বিশ্বাস পরিচালিত অপু-শাকিব জুটির রাজনীতি ছবিটি নিয়ে সবাই বেশ আশাবাদী। তাই অপু-শুভশ্রীর লড়াইটাও অনেকে উপভোগ করবেন। যদিও উপমহাদেশের ছবিগুলো বরাবরই হিট হয় নায়কের কারণে। আর অপু-শুভশ্রীর বিপরীতে আছেন শাকিব ও জিৎ। তারা দুজনই নিজ নিজ অবস্থানে মেগাস্টার। তার পরও শুভশ্রীর সঙ্গে লড়াইয়ে অপুকেই এগিয়ে রাখছেন অনেকে। কারণ শুভশ্রী অভিনীত ছবি দুটি মূলত নায়কদের কারণেই দর্শক গ্রহণ করবে। আর বাংলাদেশে তার গ্রহণযোগ্যতা এখনো তেমনভাবে গড়ে ওঠেনি। অন্যদিকে অপু বিশ্বাস বাংলাদেশের একজন জনপ্রিয় নায়িকা। এখানে এককভাবেও তার গ্রহণযোগ্যতা রয়েছে। তাই মনে করা হচ্ছে, দীর্ঘদিন আড়াল ভেঙে নতুন ছবি নিয়ে আসায় সাদরেই গ্রহণ করবেন দর্শক।

শাকিব-অপুর টিজার প্রকাশ

শাকিব-অপুর টিজার প্রকাশ

এই তিন ছবির সঙ্গে আরও একটি ছবি আছে। যেটি বাংলাদেশের ছবি। নাম ভালো থেকো। জাকির হোসেন রাজু পরিচালিত ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও তানহা তাসনিয়া। এই প্রথমবারের মতো ঈদে তানহা অভিনীত কোনো ছবি মুক্তি পেতে যাচ্ছে। বাংলাদেশ ও নেপালের বিভিন্ন লোকেশনে এই ছবির শুটিং হয়েছে। ছবিতে আরও অভিনয় করেছেন আসিফ ইমরোজ, তানিন সুবাহ, আমজাদ হোসেন, কাজী হায়াৎ প্রমুখ।

রোদেলা জান্নাত (Rodela Jannat)। ছবি : ফেসবুক
ঢালিউড3 weeks ago

শাকিব খানের নতুন নায়িকা রোদেলা জান্নাত, কে এই রোদেলা : অনুসন্ধানী প্রতিবেদন

রঙ্গন হৃদ্য (Rangan riddo)। ছবি : সংগৃহীত
অন্যান্য3 weeks ago

ভাইরাল রঙ্গন হৃদ্যকে নিয়ে এবার সমালোচনার ঝড়

পূজা চেরি। ছবি : সংগৃহীত
ঢালিউড4 weeks ago

শাকিব খানেও আপত্তি নেই পূজা চেরির

শাকিব খানকে পেয়ে যা বললেন নতুন নায়িকা রোদেলা জান্নাত
ঢালিউড3 weeks ago

শাকিব খানকে পেয়ে যা বললেন নতুন নায়িকা রোদেলা জান্নাত

আয়েশা আহমেদ
অন্যান্য2 weeks ago

আয়েশা আহমেদের আবারও আন্তর্জাতিক বিজ্ঞান প্রতিযোগিতায় সাফল্য

শাকিব খান ও রোদেলা জান্নাত। ছবি : সংগৃহীত
ঘটনা রটনা3 weeks ago

বুবলীর পর এবার সংবাদ পাঠিকা রোদেলা জান্নাতকে নায়িকা বানাচ্ছেন শাকিব খান

পায়েল চক্রবর্তী
টলিউড3 weeks ago

টালিউড অভিনেত্রী পায়েল চক্রবর্তীর ঝুলন্ত লাশ উদ্ধার

ঢালিউড3 weeks ago

এক হচ্ছেন শাকিব খান-নুসরাত ফারিয়া

শিনা চৌহান
অন্যান্য4 weeks ago

শিনা এখন ঢাকায়

অঞ্জু ঘোষ। ছবি : সংগৃহীত
ঢালিউড3 weeks ago

যে কারণে অবশেষে ঢাকায় ফিরলেন চিত্রনায়িকা অঞ্জু ঘোষ

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : তাহমিনা সানি
নির্বাহী সম্পাদক : এ বাকের
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম