Connect with us

রূপালী আলো

মুক্তির আগেই বিশ্বজয় ‘ঢাকা অ্যাটাক’-এর

Published

on

মুক্তির আগেই বিশ্বজয় ‘ঢাকা অ্যাটাক’-এর

অবশেষে বহুল আলোচিত বাংলাদেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ঢাকা অ্যাটাক (Dhaka Attack) আগামী ৬ অক্টোবর দেশব্যাপী শুভমুক্তি পাচ্ছে। আর দেশের বাইরে মুক্তি পাবে ২০ অক্টোবর। বিদেশের মাটিতে প্রথম মুক্তি হবে কানাডায়। এছাড়া পর্যায়ক্রমে দেশে দেশে দেখা যাবে মাহিয়া মাহি ও শুভ অভিনীত এই ছবি। ছবিটির কর্তৃপক্ষ বিদেশে মুক্তির ক্ষেত্রে কয়েকটি পর্ব ভাগ করেছে।

প্রথম পর্বে মুক্তি পাবে কানাডার ৪টি শহরে – টরোন্টো, মন্ট্রিল, ক্যালগারী এবং উইনিপেগ। যুক্তরাষ্ট্রের ৬ টি শহরে – নিউইয়র্ক, ফিলাডেলপিয়া, লস এঞ্জেলস, ডেট্রয়েট এবং ফ্লোরিডা। সংযুক্ত আরব আমিরাতের ৬টি শহর, – দুবাই, আবুধাবী, শারজাহ, আজমান, র‍্যাক এবং ফুজাইরাহ। ওমানের ৫টি শহরে- মাসকাট, সহার, সুর, সালালাহ এবং আল-বুরাইমাহ এবং কাতারের দোহা। এসব দেশের প্রায় ২৫টি প্রেক্ষাগৃহে একযোগে চলবে ‘ঢাকা অ্যাটাক’।এছাড়াও – ইউরোপের বেশ কয়েকটি দেশে, অষ্ট্রেলিয়া, মালেশিয়া, সিঙ্গাপুর, ব্রুনাই, ঈন্দোনেশিয়া, ভারতসহ প্রভৃতি দেশে ধাপে ধাপে মুক্তি ঢাকা অ্যাটাক ছবিটি মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন ছবিটির মালিকপক্ষ।

মাহিয়া মাহি

মাহিয়া মাহি

ছবিটির মূল কারিগর সানি সানোয়ার সৃজনমিউজিকবিডিকে বলেন, “ঢাকা অ্যাটাক কোন প্রতিযোগিতামূলক সিনেমা নয়। এটি একটি সহযোগিতামূলক সিনেমা। তাই এমন একটি সময় মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে যখন এটা অন্য কোন সিনেমার ব্যবসায়িক ক্ষতি করবে না। তাই ঈদে না দিয়ে ঈদের পরে মুক্তির সিদ্ধান্ত। আশা করি সবাই এই উপভোগ্যকর থ্রিলার সিনেমাটি দেখবেন। এখানে আমি সহযোগিতা বলতে চলচ্চিত্র শিল্পে কিছু যোগ করা বুঝিয়েছি।

সানি সানোয়ার আরও বলেন, ভিন্ন গল্প, গল্প বলার ধরণে ভিন্নতা, স্মার্ট লুক, আধুনিকতার ছোয়া, প্রত্যেকটা পেশাকে সঠিকভাবে উপস্থাপন, চমৎকার সিনেমাটোগ্রাফি, রিয়ালিস্টিকি পুলিশিং, বেস্ট কাস্টিং, বিগ বাজেট প্রভৃতি বিষয়গুলো আমাদের শক্তি। দর্শকদের পছন্দের বিবেচনায় এটাকে উপভোগ্য উপাদান দিয়ে নির্মাণ করা হয়েছে। আশা করছি দর্শকবৃন্দ ছবিটি উপভোগ করবেন। তিনি বলেন, যে দেশেই আমরা আমাদের ট্রেলার দেখাচ্ছি সেখানেই হল মালিকরা লাইক করছে। যেখানে অধিক সংখ্যক বাঙালি সেখানেই আমরা ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা করেছি। অনেক দেশ করফার্ম, অনেক দেশের সাথে কথাবার্তা চলছে।

মাহিয়া মাহি

মাহিয়া মাহি

শুভ ও মাহিয়া মাহি অভিনীত বহুল আলোচিত ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি নিয়ে বাংলা ছবির ইতিহাসে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে। তারকা নির্ভর এই চলচ্চিত্রের মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশি কোন ছবিতে গান গেয়েছেন জনপ্রিয় শিল্পী অরিজিৎ সিং। এছাড়া বাংলাদেশি কোন ছবিতে প্রথমবারের মতো পুলিশের সোয়াট এবং বোম্ব ডিসপোজাল টিমের সদস্যরা অভিনয় করেছেন। অভিনয় করেছেন এক ঝাঁক পুলিশ কর্মকর্তা।

ছবিটির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন বহুল আলোচিত চৌকশ পুলিশ কর্মকর্তা সানি সানোয়ার। যিনি বাংলাদেশের জঙ্গিবাদ দমনে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন। ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড নিবেদিত এই ছবিটি নির্মাণ করেছে থ্রি হুইলারস লিমিটেড। প্রযোজনা করছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া। অভিনয় করেছেন চিত্র নায়ক আলমগীর, আফজাল হোসেন, বর্ষিয়ান অভিনেতা হাসান ইমাম, লায়লা হাসান, শতাব্দী ওয়াদুদ, নওশাবা, এবিএম সুমন প্রমুখ।

এই ছবিতে পুলিশের আইজির ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়ক আলমগীর। স্বরাষ্ট্রমন্ত্রী হয়েছেন হাসান ইমাম। আর আফজাল হোসেন ঢাকার পুলিশ কমিশনারের চরিত্রে অভিনয় করেছেন।

ঢাকা অ্যাটাক সিনেমার মাধ্যমে নাটক থেকে ছবি পরিচালনায় পা রেখেছেন দীপঙ্কর দীপন। মুম্বাইয়ের বিখ্যাত পরিচালক অনুরাগ কাশবের সাহচার্যে চলচ্চিত্র নির্মাণে প্রশিক্ষিত ঢাকা অ্যাটাক চলচ্চিত্রের পরিচালক দীপঙ্কর দীপন। যার প্রথম সিনেমা ঢাকা অ্যাটাক। তবে চলচ্চিত্র পরিচালনার আগে দীপঙ্কর দীপন অগণিত নাটক পরিচালনা করেছেন।

Facebook

(ভিডিও)
অন্যান্য1 month ago

আলোচনায় ‘রস’ (ভিডিও)

মাসুমা রহমান নাবিলা (Masuma Rahman Nabila)। ছবি : সংগৃহীত
ঘটনা রটনা5 months ago

‘আয়নাবাজি’র নায়িকা মাসুমা রহমান নাবিলার বিয়ে ২৬ এপ্রিল

‘মিথ্যে’-র একটি দৃশ্যে সৌমন বোস ও পায়েল দেব (Souman Bose and Payel Deb in Mithye)
অন্যান্য5 months ago

বৃষ্টির রাতে বয়ফ্রেন্ড মানেই রোম্যান্টিক?

Bonny Sengupta and Ritwika Sen (ঋত্বিকা ও বনি। ছবি: ইউটিউব থেকে)
টলিউড5 months ago

বনি-ঋত্বিকার নতুন ছবির গান একদিনেই দু’লক্ষ

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)
অন্যান্য5 months ago

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)

ভিডিও6 months ago

সেলফির কুফল নিয়ে একটি দেখার মতো ভারতীয় শর্টফিল্ম (ভিডিও)

ঘটনা রটনা7 months ago

ইউটিউবে ঝড় তুলেছে যে ডেন্স (ভিডিও)

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌'কথার কথা' (প্রমো)
সঙ্গীত8 months ago

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌’কথার কথা’ (প্রমো)

সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া
সঙ্গীত8 months ago

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া

মাহিমা চৌধুরী (Mahima Chaudhry)। ছবি : ইন্টারনেট
ফিচার9 months ago

এই বলিউড নায়িকা কেন হারিয়ে গেলেন?

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : তাহমিনা সানি
নির্বাহী সম্পাদক : এ বাকের
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম