Connect with us

রূপালী আলো

যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণার বিরুদ্ধে শাকিব

Published

on

শাকিব খান

যৌথ প্রযোজনার নামে যে প্রতারণা হচ্ছে আমি সেটার বিরুদ্ধে আাগেও ছিলাম, এখনও আছি। এটা নিয়ে কোনো দ্বিমত নেই। আমার কাছে দেশ এবং দেশীয় সিনেমা শিল্প আগে। তারপর অন্যকিছু- সম্প্রতি ১০ দিনের ইটালি, সুইজারল্যান্ড ও কলকাতা সফর শেষে ঢাকা এসে এমন কথাই বলেছেন জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান।

তিনি বলেন, ‘যৌথ প্রযোজনার নামে যারা প্রতারণা করছে তাদের বিরুদ্ধে অবশ্যই রুখে দাঁড়ানো উচিত। কিন্তু যৌথ প্রযোজনা খারাপ কিছু নয়। যদি কেউ সমস্ত নিয়ম মেনে যৌথ প্রযোজনার সঙ্গে সম্পৃক্ত হয় কিংবা কোনো সিনেমা বানায় তাহলে সেটাকেও যথাযথভাবে দর্শকদের সামনে আসার সুযোগ দেয়া উচিত।’

শাকিব খান এবং শ্রাবন্তী

শাকিব খান এবং শ্রাবন্তী

তিনি আরও বলেন, ‘যৌথ প্রযোজনার সবগুলো ছবিকে প্রতারণার পাল্লায় মাপা উচিত নয়। এই যেমন এবারের ঈদে আমার অভিনীত নবাব ছবিটি যৌথ প্রযোজনার নিয়ম মেনেই তৈরি করা হয়েছে। এ ছবিতে আমি নাম ভূমিকায় অভিনয় করেছি। মনে রাখতে হবে, আমি বাংলাদেশের শিল্পী। ছবিটি যে দেশেই প্রদর্শিত হোক না কেন, যখনই কেউ আমাকে দেখবেন তখনই বলবেন, ইনি বাংলাদেশের শাকিব খান। আমার নামের আগে বাংলাদেশের নামটিই উচ্চারিত হবে। সুতরাং যৌথ প্রতারণার পাল্লায় যদি কেউ নবাব ছবিটিকে ফেলে থাকেন তাহলে সেটা হবে অন্যায়।’

সম্প্রতি যৌথ প্রযোজনার নামে যে প্রতারণা চলছে এর বিরুদ্ধে চলচ্চিত্র ঐক্যজোটের ব্যানারে দেশীয় শিল্পী, কলা-কুশলীরা আন্দোলন করে যাচ্ছেন। গতকাল তারা এফডিসির সামনে অবস্থান ধর্মঘটও করেছেন। মূলত এবারের ঈদে কলকাতার জিৎ অভিনীত ‘বস-২’ নামের একটি ছবি মুক্তিকে কেন্দ্র করেই এ আন্দোলন জোরদার হয়েছে।

শাকিব খান এবং শ্রাবন্তী

শাকিব খান এবং শ্রাবন্তী

ছবিটির বিরুদ্ধে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি থেকে আপত্তি জানিয়ে বলা হয়েছে এটি যৌথ প্রযোজনার নিয়ম মেনে করা হয়নি। তারপরও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ছবির প্রযোজক জাজ মিডিয়া লিমিটেড ভবিষ্যতে আর এ ধরনের অন্যায় না করার শর্তে প্রিভিউ কমিটি থেকে অনাপত্তি নিয়ে সেন্সরে জমা দেয়। ঠিক তখনই ফুঁসে উঠে চলচ্চিত্র ঐক্যজোট।

এ সময় ঐক্যজোটের অনেককে বলতে শোনা গেছে নবাব ছবিটিকেও আটকানো হবে। কিন্তু এ ছবিটি প্রিভিউ কমিটি কোনোরকম আপত্তি ছাড়াই সেন্সরে জমা দেয়ার অনুমতি দিয়েছে। তারপরও বিতর্ক কাটছে না। গতকাল ছবিটির সেন্সর হওয়ার কথা থাকলেও সেটা কারও দ্বারা প্রভাবিত হয়ে সেন্সর বোর্ড প্রিভিউ করেনি। এর ফলে এ ছবিটিও ঈদে মুক্তি অনিশ্চিত হয়ে পড়েছে।

‘রংবাজ’ ছবিতে মূল চরিত্রে ছিলেন শাকিব খান ও বুবলী

শাকিব খান ও বুবলী

এ প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘একজনের অন্যায় আরেকজনের ঘাড়ে চাপিয়ে দিলে তো হবে না। নবাবের ব্যাপারে প্রিভিউ কমিটি আপত্তি জানায়নি। তাহলে কেন সেন্সর করা হবে না?’ তিনি আরও বলেন, ‘নবাব ছবিটি বিশ্বের দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলেই আমার বিশ্বাস। কারণ এ ছবিতে আমরা বাংলাদেশের পুলিশ প্রশাসনকে এক অনন্য উচ্চতায় উপস্থাপন করেছি। এ ছবিটি দেখার পর বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি আন্তর্জাতিকভাবে বাড়বে। সর্বোপরি ছবিটি দেখার পর মানুষের মধ্যে দেশপ্রেম জাগাবে। যেখানে দেশের কথাই পুরো ছবিজুড়ে বলা হয়েছে এবং নিয়ম মেনে করা হয়েছে সেখানে এ ধরনের একটি ছবিকে আটকে রাখা দুঃখজনক।

 

আমি মনে করি, এতে আমাদের দেশের চলচ্চিত্র আরও বেশি হুমকির মুখে পড়বে। যারা অন্যায় করছে তাদের শাস্তি দিন, আইনের আওতায় নিয়ে আসুন। তাতে আমার কোনো আপত্তি নেই। বরং এতে যদি আমার কোনো সহযোগিতার প্রয়োজন হয় তাহলে নির্দ্বিধায় করব। কিন্তু অন্যায়কারীর জন্য সবাইকে এক পাল্লায় মাপাটাও কিন্তু আরেক ধরনের অন্যায়। সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।’

Facebook

(ভিডিও)
অন্যান্য1 month ago

আলোচনায় ‘রস’ (ভিডিও)

মাসুমা রহমান নাবিলা (Masuma Rahman Nabila)। ছবি : সংগৃহীত
ঘটনা রটনা5 months ago

‘আয়নাবাজি’র নায়িকা মাসুমা রহমান নাবিলার বিয়ে ২৬ এপ্রিল

‘মিথ্যে’-র একটি দৃশ্যে সৌমন বোস ও পায়েল দেব (Souman Bose and Payel Deb in Mithye)
অন্যান্য5 months ago

বৃষ্টির রাতে বয়ফ্রেন্ড মানেই রোম্যান্টিক?

Bonny Sengupta and Ritwika Sen (ঋত্বিকা ও বনি। ছবি: ইউটিউব থেকে)
টলিউড5 months ago

বনি-ঋত্বিকার নতুন ছবির গান একদিনেই দু’লক্ষ

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)
অন্যান্য5 months ago

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)

ভিডিও6 months ago

সেলফির কুফল নিয়ে একটি দেখার মতো ভারতীয় শর্টফিল্ম (ভিডিও)

ঘটনা রটনা7 months ago

ইউটিউবে ঝড় তুলেছে যে ডেন্স (ভিডিও)

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌'কথার কথা' (প্রমো)
সঙ্গীত8 months ago

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌’কথার কথা’ (প্রমো)

সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া
সঙ্গীত8 months ago

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া

মাহিমা চৌধুরী (Mahima Chaudhry)। ছবি : ইন্টারনেট
ফিচার9 months ago

এই বলিউড নায়িকা কেন হারিয়ে গেলেন?

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : তাহমিনা সানি
নির্বাহী সম্পাদক : এ বাকের
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম