Connect with us

রূপালী আলো

নুসরাত ফারিয়ার টোলপড়া গালের ভুবন ভোলানো হাসি

Published

on

নুসরাত ফারিয়া

স্বল্প সময়ের মধ্যেই মডেলিং ও উপস্থাপনার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন নুসরাত ফারিয়া। বিজ্ঞাপনচিত্রে গ্লামারাস উপস্থিতি ও উপস্থাপনায় ভিন্নধর্মী স্টাইল দিয়ে দর্শকদের বিমুগ্ধ করেছেন তিনি।

সেই সঙ্গে টোলপড়া গালের ভুবন ভোলানো হাসি ও সুমিষ্ট কণ্ঠের জাদু তার ক্যারিয়ারে ভিন্নমাত্রা যোগ করেছে। তরুণ প্রজন্মের এই মডেল, অভিনেত্রী ও উপস্থাপিকা সব পরিচয় ডিঙিয়ে ইতিমধ্যেই চিত্রনায়িকা হিসেবে আবির্ভূত হয়েছেন। শুধু তাই নয়, মাত্র গুটিকয়েক ছবি করেই দুই বাংলার চলচ্চিত্রের স্বর্ণশিখরে অবস্থান করছেন।

বিশেষ করে তার অভিনীত ‘বাদশা’ ছবিটি ব্যাপক সুনাম কুড়িয়েছে। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় চিত্রনায়ক জিৎ। এরপর তার বিপরীতে ‘বস-২’ নামের একটি ছবিতে অভিনয় করেন ফারিয়া। ফারিয়া ভক্তদের জন্য আরেকটি মঙ্গলবার্তা রয়েছে।

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া

তৃতীয়বারের মতো জিতের সঙ্গে অভিনয় করতে যাচ্ছেন ‘বাদশা’খ্যাত এ অভিনেত্রী। পাঞ্জাবি ছবি ‘জাট অ্যান্ড জুলিয়েট’-এর ছায়া অবলম্বনে এটি নির্মিত হবে। ১৭ আগস্ট থেকে এ ছবির শুটিং শুরু হবে। ছবিটি নির্মাণ করবেন কলকাতার পরিচালক আশোক পাতি।

এ প্রসঙ্গে ফারিয়া বলেন, ‘ছবির নাম এখনো ঠিক হয়নি। সবে চিত্রনাট্য হাতে পেয়েছি। ১৭ আগস্ট থেকে ইতালিতে এর শুটিং শুরুর কথা আছে। আমার কাছ থেকে টানা ৪০ দিনের শিডিউল নেয়া হয়েছে। ইতালির পর বাংলাদেশ ও ভারতের কলকাতায় ছবির বাকি শুটিং হবে।’

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া

এ ছবিতে একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করবেন ফারিয়া। গত ঈদে মুক্তি পাওয়া ‘বস ২’ ছবির মতো এবারের ছবিটিও যৌথভাবে প্রযোজনা করবে জাজ মাল্টিমিডিয়া ও জিতস ফিল্ম ওয়ার্ক।

‘বস টু’ নিয়ে কেমন সাড়া পাচ্ছেন, তা জানতে চাইলে ফারিয়া বলেন, ‘ছবিটি নিয়ে দারুণ সাড়া পাচ্ছি। ছবিটি এখনও দেশের একাধিক প্রেক্ষাগৃহে সগৌরবে চলছে। দর্শকের উপস্থিতিও চোখে পড়ার মতো। ছবিটি মুক্তির পরপর অনেকেই ফোন করে আমার অভিনয়ের প্রশংসা করেছেন। অনেকে আবার টিকিট না পেয়ে অভিযোগও করেছেন। সব মিলিয়ে, ছবিটি আমার ক্যারিয়ারের জন্য ইতিবাচক বার্তা বহন করে এনেছে।’

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া

যৌথ প্রযোজনার ছবি নিয়ে তো আন্দোলন চলছে। ‘বস-টু’ মুক্তি নিয়েও ব্যাপক ঝামেলা হয়েছে। তাই আবারও যৌথ প্রযোজনার ছবিতে কাজ করাটা কী ঠিক হবে? এ বিষয়ে ফারিয়ার ভাষ্য, তিনি একজন অভিনেত্রী। তার কাজ শুধু অভিনয় করা। নীতিমালার বিষয়টি দেখে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। তাছাড়া যৌথ প্রযোজনায় নির্মিত ছবিগুলোর জন্য আলাদা নিয়ম রয়েছে। সবারই এ নিয়ম মেনে ছবি নির্মাণ করা উচিত বলে মনে করেন তিনি। কিন্তু অনেক সময়, ভুলবশত ছোট ছোট নিয়মের ব্রেক হতে পারে। তবে নতুন ছবিটি দুই দেশের যৌথ প্রযোজনার সঠিক নিয়ম মেনেই হবে বলে ফারিয়া বিশ্বাস করেন।

ক্যারিয়ারের শুরু থেকেই নুসরাত ফারিয়া ভেবেচিন্তেই পথ চলেছেন। এর মধ্যে দুয়েকবার যে ভুলত্রুটি হয়নি, তাও নয়। তবে এরপর থেকে আর একটি ভুলকেও বরদাশত করবেন না তিনি। কারণ হিসেবে জানান, এত দিন তিনি যেভাবে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন, তা নিয়ে আলোচনা-সমালোচনা অনেক হয়েছে। এর মানে চলচ্চিত্রাঙ্গনে তার একটা গুরুত্ব নিশ্চয়ই তৈরি হয়েছে। তাই আগামীতে আরো সতর্কতার সঙ্গে পথ চলবেন তিনি।

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া

গত কয়েকদিন আগে থাইল্যান্ডে গিয়েছিলেন নুসরাত ফারিয়া। মাত্র ছয়দিনের এ ভ্রমণে নয়নাভিরাম জায়গা কো সামুই দ্বীপে তিন দিন থেকেছেন। অচেনা-দুর্গম জায়গায় ঘুরতে গেলে বেশির ভাগ ভ্রমণকারীই সঙ্গী হিসেবে একজন গাইড নেন। কিন্তু নুসরাত ফারিয়া সেই দলের অনুসারী হলেন না। তিনি নিজেই গুগল ম্যাপ দেখে দেখে সব জায়গা ঘুরেছেন। বর্তমানে ফারিয়ার কিছুটা অবসরে আছেন। তাই এই ফাঁকে আসন্ন ঈদের জন্য দুটি ম্যাগাজিনের জন্য ফটোশুটে অংশ নেবেন তিনি। এ ছাড়া দুটি বিশেষ অনুষ্ঠানে অংশ নেয়ার কথা রয়েছে।

২০১০ সালে বিটিভির ‘জাতীয় টেলিভিশন বিতর্ক’ প্রতিযোগিতার মধ্য দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু করেন ফারিয়া। এরপর ২০১২ সালে এনটিভির ‘থার্টিফার্স্ট ধামাকা কক্সবাজার’ অনুষ্ঠানটি তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হিসেবে ধরা দেয়। তারপর ২০১৩ সালের জানুয়ারিতে ভারতের প্লেব্যাক শিল্পী সুনিধি চৌহানের ‘সুনিধি লাইভ কনসার্ট’ শিরোনামের অনুষ্ঠানে উপস্থাপনা করে দারুণ প্রশংসিত হন ফারিয়া। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘আশিকী’ ২০১৫ সালের সেপ্টেম্বরে মুক্তি পায়। যৌথ প্রযোজনার এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেন ওপার বাংলার অঙ্কুশ হাজরা। ছবিটি পরিচালনা করেন বাংলাদেশের আব্দুল আজিজ এবং ভারতের অশোক পাতি। প্রযোজনা করে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া এবং ভারতের এসকে মুভিজ। এরপর থেকে এ পর্যন্ত ফারিয়ার হাফডজন ছবি মুক্তি পেয়েছে। এগুলো হচ্ছে- ‘বাদশা’, ‘হিরো ৪২০’, ‘ধেৎতেরিকি’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ডিটেকটিভ’ ও ‘বস-টু’।

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া

ফারিয়া রাজধানীর শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা করেছেন। স্কুলজীবন থেকেই বিতর্ক, নৃত্য ও গানসহ নানা সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। বর্তমানে তিনি আইইউবি বিশ্ববিদ্যালয়ে বিবিএতে পড়ছেন। ফারিয়া বলেন, ‘আমার স্বপ্ন হচ্ছে মিডিয়াতে কাজ করা। কিন্তু আমার বাবা-মায়ের স্বপ্ন আমি যেন উচ্চশিক্ষায় শিক্ষিত হই। তাদের স্বপ্নকে সত্যি করতেই শুটিংয়ের সঙ্গে তাল মিলিয়ে লেখাপড়াটাও চালিয়ে যাচ্ছি।’ ফারিয়া আরও বলেন, ‘আমি শুটিং এবং বাসার বাইরে তেমন কোনো কিছু নিয়ে ভাবি না। মূলত আমি কাজপাগল মানুষ। এর বাইরে পরিবারকে সময় দেওয়ার চেষ্টা করি। সামনে যা কিছু হবে, তা ভালোই হবে বলে আশা করছি।’

  • রূপালী আলো প্রতিবেদক

Facebook

(ভিডিও)
অন্যান্য1 week ago

আলোচনায় ‘রস’ (ভিডিও)

মাসুমা রহমান নাবিলা (Masuma Rahman Nabila)। ছবি : সংগৃহীত
ঘটনা রটনা4 months ago

‘আয়নাবাজি’র নায়িকা মাসুমা রহমান নাবিলার বিয়ে ২৬ এপ্রিল

‘মিথ্যে’-র একটি দৃশ্যে সৌমন বোস ও পায়েল দেব (Souman Bose and Payel Deb in Mithye)
অন্যান্য4 months ago

বৃষ্টির রাতে বয়ফ্রেন্ড মানেই রোম্যান্টিক?

Bonny Sengupta and Ritwika Sen (ঋত্বিকা ও বনি। ছবি: ইউটিউব থেকে)
টলিউড4 months ago

বনি-ঋত্বিকার নতুন ছবির গান একদিনেই দু’লক্ষ

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)
অন্যান্য4 months ago

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)

ভিডিও6 months ago

সেলফির কুফল নিয়ে একটি দেখার মতো ভারতীয় শর্টফিল্ম (ভিডিও)

ঘটনা রটনা6 months ago

ইউটিউবে ঝড় তুলেছে যে ডেন্স (ভিডিও)

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌'কথার কথা' (প্রমো)
সঙ্গীত7 months ago

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌’কথার কথা’ (প্রমো)

সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া
সঙ্গীত7 months ago

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া

মাহিমা চৌধুরী (Mahima Chaudhry)। ছবি : ইন্টারনেট
ফিচার8 months ago

এই বলিউড নায়িকা কেন হারিয়ে গেলেন?

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : তাহমিনা সানি
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম