Connect with us

রকমারি

মুক্তিযোদ্ধা ও তার পরিবারের উপর হামলা, দেশব্যাপী প্রতিবাদ ও নিন্দা

Published

on

মুক্তিযোদ্ধা ও তার পরিবারের উপর হামলা, দেশব্যাপী প্রতিবাদ ও নিন্দা

আমাদের প্রিয় মাতৃভূমি ; ত্রিশ লক্ষ শহীদ এবং দুই লক্ষ মা বোনের সম্ভ্রম এর বিনিময়ে অর্জিত আমাদের প্রিয় লাল সবুজের বাংলাদেশ। এই মানচিত্রের জন্য জীবনবাজি রেখে এই দেশকে উপহার দিয়েছে বীর মুক্তিযোদ্ধারা। স্বাধীনতার অনেক বছর পার হলেও আজও তাদের উপর শুকনের হামলা এর প্রতিবাদের ভাষা কি হতে পারে জানেন না বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক যিনি স্বপ্ন দেখেছেন সুখী সমৃদ্ধ একটি বাংলাদেশ যাতে শুখের হাঁসি দেখবে সবার মাঝে এমনটা আশা করেন তার প্রিয় নেতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবং তা বাস্তবায়নেও নতুন দিগন্ত দেখতে পান যিনি তৎকালীন সময়ে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য ১১টি পদকে ভুষিত হন।

আজ বয়সের ভারে যে মানুষটির মেরুদণ্ড বাঁকা হয়ে একটি লাঠির উপর ভর করে সবার সাথে হাসি খুশি ভাবে চলেন ৭১”এর এই বীর সেনানী ১৯৭১ সালের পরবর্তী সময়ে বঙ্গবন্ধু দেশে আসার পর নিরাপত্তা বাহিনীর কর্মকর্তা হিসেবে নিয়োজিত ছিলেন যার আদর্শ আজও তাঁকে সাহশ যোগায়, ব্রাহ্মণবাড়িয়ার জেলার আখাউরা উপজেলা এলাকায় উনাকে এবং উনার পরিবারের সকলকে সবাই অত্যন্ত সৎ ও আদর্শবান মানুষ হিসেবে জানেন।

সাবেক এই সেনা অফিসারকে বেশ কিছুদিন ধরে পাশের বাড়ির সম্পর্কে ভাতিজা বজলুর রহমান যে কিনা জামাত শিবিরের দোসর কথিত কৃষকলীগ সভাপতি – আখাউড়ার , ভূমি দখল,সন্ত্রাসি,চাঁদাবাজি থেকে শুরু করে মাদক ব্যাবসায়ি হিসেবে অভিযোগ পাওয়া যায় তার নামে। ৩ মাস পূর্বে এই কথিত নেতা বজলু মুক্তিযোদ্ধা এম এ খালেক এর জায়গা জমিন বেদখল নিয়ে বাড়ি ছাড়ার পর্যন্ত হুমকি দেয় আত্তসন্মানে আঘাত আনলে উনি এলাকার গণ্যমান্য বাক্তিগণকে জানালে শালিষের মাধমে বজলুর সাধারন ক্ষমা চেয়ে শেষ করে। এর কিছুদিন পরই এই বীর মুক্তিযোদ্ধার বাড়ির পিছনের নিজস্ব জায়গায় চার ফুট সরু রাস্তার অর্ধেক বেড়া দিয়ে দেয় যেন একপাশে নিজের জায়গায় মুক্তিযোদ্ধা এবং তার পরিবারের কেউ চলাফেরা না করতে পারে। সরজমিনেও তা দৃশ্যমান এখনো । মুক্তিযোদ্ধা ও তাঁর স্ত্রী প্রতিবাদ জানালে হামলা চালায় সন্ত্রাসি বজলুর রহমান ,তাহের মিয়া ,মতিন সহ তার আরও সন্ত্রাসী সহযোগীরা ।

এলাকার স্থানীয় কমিশনার মানিক মিয়াকে ফোনে জানালে সমাধান এর জন্য মাহফুজ মিয়া , ধনমিয়া , নুরুমিয়া এরা সহ উপস্তিত হয়ে শেষ করতে আসলে বজলু অমান্য করে তাদেরকেও জানান মাহফুজ।মুক্তিযোদ্ধা এম এ খালেক জানান ধারাবাহিকভাবে ঐদিন রাত ১১টায় সু-পরিকল্পিত ভাবে আমাকে ও আমার স্ত্রীকে মেরে ফেলার জন্য দা, কুড়াল,বাঁশ নিয়ে বজলু খালেক মঞ্জিল এর বাড়ির মূলবেড়া ভাংচুর শুরু করলে আমার স্ত্রী এগিয়ে যায় ; মুখে প্রতিবাদ জানাতে অসহায় অবস্তায় জানতে চাইলে তোমরা এমন করছ কেন ? বজলু বলে- ‘’তর মুক্তিযোদ্ধা বুইড়ারে ডাক দে তোদের আজ মায়রাই ফালামু , দুইডারে বস্তায় ভয়রা পানিতে ফালায়া মারুম তোদের ছেলে মেয়েদের একটা একটা কয়রা মারুম, ঐ সময় লাঠি ভর করে আস্তে আস্তে আমি এগিয়ে গেলাম জায়গা জমি দখল করমু আমার হয়ব ,এই বলে দুই জনের উপর অতর্কিত হামলা চালায় আরো বলে আমি কৃষকলীগের নেতা আমারে চিনস , রগকাটার অভিজ্ঞতাও আছে। ঐ সময় আমার পুত্রবধু ও ১৪ বছরের নাতি আমাদের দুইজনকে উদ্ধার করে ঘরে নিয়ে এসে তালা দিয়ে প্রান রক্ষা করে ,বাহির থেকে উচ্ছ বাচ্ছ গালাগাল চলতে থাকে এবং ঢিল ছুরে আমরা অসহায় অসুস্ত আমি ও আমার স্ত্রী দু চোখের পানি ফেলে সারা রাত কাটায় । ’’

পরদিন আহত অবস্তায় ডাঃ এর কাছে যায়, বি বাড়িয়া। দুই দিন পর মামলা করতে আখাউড়া থানায় গেলে ওসি গরিমুসি করে পরের দিন যেতে বলে এর পরের দিন আবার সকাল থেকে বিকাল পর্যন্ত বসিয়ে রেখে যা লিখে নিয়ে গিয়েছিল তা না লিখে মনগড়া ভাবে ডিউটি অফিসার একটি অভিযোগ লিখে হাতে ধরিয়ে দেন এর চার পাঁচ দিন পর তদন্ত অফিসার আমির হোসাইন তদন্ত করতে এসে শতভাগ সত্যতা খুজে পেয়ে মামলা করার আশ্বাস দেন এক ই সময়ে আসামিদয়ের রোষানলেও পরেন ,পরবর্তী সময়ে প্রভাবশালীদের জন্য হঠাত তার কথা বার্তা পরিবর্তন লক্ষ করা গেলেও আজ রিপোর্ট লিখার সময় ফোন করে জানতে চাইলে আশ্বাস দেন সঠিক রিপোর্ট প্রধান করে মামলা নেয়ার ব্যাপারে ওসি র সাথে বসবে ।এই পরিবারের প্রতি সমবেদনা সমর্থন জানিয়ে এই নেক্কারজনক হামলার প্রতিবাদে বজলু এবং তার সন্ত্রাসি বাহিনী কে দল থেকে বহিষ্কার করা সহ দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান এবং সারা বাংলাদেশে গন আন্দোলন গড়ে তোলার আহবান জানান সকল মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের নেতা কর্মীরা এবং জন সাধারন মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের উপর এর কেও হামলা চালানোর সাহস না পায় এই আশাবাদ ব্যক্ত করেন ।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

(ভিডিও)
অন্যান্য1 week ago

আলোচনায় ‘রস’ (ভিডিও)

মাসুমা রহমান নাবিলা (Masuma Rahman Nabila)। ছবি : সংগৃহীত
ঘটনা রটনা4 months ago

‘আয়নাবাজি’র নায়িকা মাসুমা রহমান নাবিলার বিয়ে ২৬ এপ্রিল

‘মিথ্যে’-র একটি দৃশ্যে সৌমন বোস ও পায়েল দেব (Souman Bose and Payel Deb in Mithye)
অন্যান্য4 months ago

বৃষ্টির রাতে বয়ফ্রেন্ড মানেই রোম্যান্টিক?

Bonny Sengupta and Ritwika Sen (ঋত্বিকা ও বনি। ছবি: ইউটিউব থেকে)
টলিউড4 months ago

বনি-ঋত্বিকার নতুন ছবির গান একদিনেই দু’লক্ষ

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)
অন্যান্য4 months ago

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)

ভিডিও6 months ago

সেলফির কুফল নিয়ে একটি দেখার মতো ভারতীয় শর্টফিল্ম (ভিডিও)

ঘটনা রটনা6 months ago

ইউটিউবে ঝড় তুলেছে যে ডেন্স (ভিডিও)

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌'কথার কথা' (প্রমো)
সঙ্গীত7 months ago

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌’কথার কথা’ (প্রমো)

সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া
সঙ্গীত7 months ago

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া

মাহিমা চৌধুরী (Mahima Chaudhry)। ছবি : ইন্টারনেট
ফিচার8 months ago

এই বলিউড নায়িকা কেন হারিয়ে গেলেন?

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : তাহমিনা সানি
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম